গোলাপ
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

গোলাপ ফুটেছে শত তোমার মায়া ভরা কাননে
রয়েছে তোমার কোমল হাতের দীপ্ত পরশ, গড়েছ যতনে ।
ফুটেছে লাল, সাদা ফুল শত সাধনায় ভরা তোমার বাগানে
দেখে নয়ন জুড়ায় আমার হৃদ মাজারে,
দেবে কী আমায় তুমি একটি রক্ত গোলাপ নিজের হস্তে তুলে ?

গোলাপ তোমার মতন আমারও প্রিয়
সুপ্ত বাসনায় লোভে মত্ত আমার সব ইন্দ্রিয় ।
দেবে কী আমায় তুমি একটি সাদা গোলাপ ?
গন্ধ শুকে করে নিবো আমার হৃদয়কে সক্রিয় ।

গোলাপ ফুটেছে আজ তোমার বাগানে পূর্ণ কানায় কানায় ভরে
কী অপরূপ রূপে সেজেছে সব শ্মৃঙ্খলীত সারিবদ্ধ ধরে
দেবে কী আমায় তুমি একটি গোলাপ তোমার নিজের হাতে তুলে ?

আমারও আছে তোমার গোলাপের মত হাজারও কবিতা
তোমার কাননে ফুটা গোলাপের মত আমারও বুকে ফলায় শত কবিতার চাষ ।
যদি তুমি দাও আমাকে তোমার বাগানের একটি গোলাপ
আমিও তোমাকে দেব আমার বুকে ফলানো অজস্র কবিতা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।